অকবিরাই কবিতা লিখুক,
শ্মশানে চলুক কবিতা পাঠ।
কাব্যে আজ ঘৃণার বসত,
ঘুচিয়ে দিয়েছি কবিতার পাঠ।
কিংবা কবিতা চলে যাক বাইজী বাড়িতে,
কবিতা চলে যাক স্বৈরাচারের রাইফেলে।
ঘুষখোর কর্মকর্তাদের স্ত্রীদের চকচকে মেকআপে,
কবিতা চলে যাক বিশ্বাসহীন পরকীয়াতে।
কবিতা চলে যাবে দেশদ্রোহীর দ্রোহের কাছে,
কবিতা চলে যাবে মদমত্ত নেতার বোধহীন প্রলাপে।
কবিতা আজ পন্য যেন,
বিকোচ্ছে আজ বাজারে।
মূল্যবৃদ্ধির পড়ছে প্রভাব,
বিকোচ্ছে লক্ষ হাজারে।
কবিতা জানতোনা, কবিতা সেও পন্য হয়ে গেছে,
চেনা পথ মাড়িয়ে আজ সে চলছে পন্যের সাজে।
অকবিরা কবিতার সাথে সঙ্গমে তৃপ্তি নিচ্ছে,
জন্ম দিচ্ছে সব বিকলাঙ্গ কবিতা কিংবা অকবিতার।
অকবিরাই কবিতা লিখছে, বাড়ছে শুধু জন্মহার।