পথের শেষের এই রঙচটা বাড়িটায়,
টিমটিম করে জ্বলা লন্ঠন আধার তাড়ায়।
আমি একা বসে থাকি স্বল্প আলোতে,
সময় কাটাই টিকটিকির বংশবিস্তার দেখে।

অনেক চিহ্ন রেখে এসেছি অনেক পথে,
তুমি আসতে চাইলে পথ ভুল হবেনা আর।
সব পথ, সব ধূলো মাড়িয়ে এসে তুমি,
খুলে ফেলো এসে এই বন্ধ দ্বার।

সময় বাঁক নিয়েছে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে,
আমি বাঁক ঘুরে ক্লান্ত হয়ে চুপচাপ।
সময় পলক ফেলার আগেই তুমি আসবে,
মুছে ফেলতে জীবনের সব অভিশাপ।