যা কিছু আছে, পাল্টে দিস তুই,
এই জামা, জুতো, প্যান্ট সব।
দুঃখগুলোও পাল্টে দিস তুই,
দিয়ে তোর সব অনুভব।

পথের পাশে পথ রেখে যাই,
ফিরে এসো এই রাস্তায়।
কবিতার ভাষা ছড়িয়ে দিয়েছি,
সস্তায় তোর দু'পায়।

আমার দু'চোখ আকাশ দেখেছে,
জলে ঝাপসা হয়ে যায়।
সবটুকু নীল নিয়েছি কিনে,
জীবনের চেয়েও সস্তায়।

তোর হাতে আজ কুয়াশার ভিড়,
আমি শীতল হয়ে যাই।
তোর একটু স্পর্শে, একটু প্রাণে,
আমি সব দুঃখ ভুলে যাই।