আমাকে ক্ষমা করে দিও তোমরা,
আমি তোমাদের মনে রাখতে পারিনি।
আমার স্মৃতির উপর জমেছে সময়ের পলি।
স্মৃতির নদীতে আজ পানি নেই,
শুষ্ক চর জেগেছে তার বুকে।
আমার পথ ছিল ভিন্ন,
তাই তোমাদের হারিয়ে ফেলেছি।
তোমরা যখন আমাকে বলেছিলে,
"আমাদের ভুলে যাবে না তো।'
আমি তখন বিস্ময়ের সাথে বলেছিলাম,
"তোমাদের কি আমি ভুলে যেতে পারি।"
আমার দেয়া কথা আমি রাখতে পারিনি,
ক্ষমা করে দিও তোমরা আমাকে।
কখনো স্মৃতির নদীতে কিছু বুদবুদ উঠে ,
মিলিয়ে যায় পরক্ষনেই।
একসময়ের স্রোতস্বিনী নদী,
আজ হয়ে উঠেছে স্থির এক চর।
সময় হয়তো একদিন নদীর চিহ্নটুকু মুছে দিবে।
আমার হয়তো মনে থাকবেনা,
নদীতে ঢেউ ছিল, স্রোত ছিল, রূপালী মাছ ছিল।
সময়ের বিবর্তনে আমি হারিয়ে ফেলেছি তোমাদের,
ক্ষমা করে দিও তোমরা আমাকে।