পবিত্র থেকে পবিত্রতর মানুষের খোঁজে,
শুদ্ধতম মানুষের খোঁজে।
কোঁথায় চলেছ তুমি ত্রস্ত পদক্ষেপে?
আকাঙ্ক্ষার উর্দ্ধে , ভোগের উর্দ্ধে যে মানুষ ,
পাপ পূন্যের সীমারেখার বাইরে যে মানুষ,
যার হিসেব নিকাশের খাতা বন্ধ করা হয়েছে।
খুঁজে কি পাবে থাকে?