বাংলাদেশ একদিন সপ্ন দেখেছিল, স্বাধীন হবে,
এই বাংলার আকাশ, বাতাস, মাটি স্বাধীন হবে,
স্বাধীন বাংলাদেশ উচ্ছল কিশোরীর মত হাসবে।
স্বাধীনতা সপ্ন পূরণ করার জন্য,
ঝরে গেছে তিরিশ লাখ কিংবা তারও বেশি প্রাণ।
সপ্ন পূরণের আনন্দে বিভোর বাংলাদেশ।

বাংলার প্রতি ইঞ্চি জায়গা আজ রক্তাক্ত,
প্রতিনিয়ত ধর্ষিত হচ্ছে নরপশুদের দ্বারা।
বাংলাদেশ যেন এক অসহায় যুবতী,
যে কিনা নরপশুদের ভয়ংকর চেহারা দেখে,
চীৎকার করতে ভুলে গেছে।
বাংলাদেশ আজ দুঃখ ভারাক্রান্ত।

স্বাধীনতা নামক বস্ত্রটি হরণের জন্য,
আজ লড়াই চলছে নরপশুদের মধ্যে,
সবাই দেখতে চায় বাংলাদেশের নগ্ন রূপ।
বাংলাদেশের প্রতিটি ইঞ্চি জায়গা ধর্ষণ করতে চায়,
তাদের রক্তে জন্ম দিতে চায় অনেক জারজ সন্তান।
যারা হবে ভবিষ্যতের বস্ত্রহরনকারী।

কেউ ধর্মের নাম নিয়ে ঝাঁপিয়ে পরে,
কেউ মুক্তিযুদ্ধের নাম নিয়ে,
কেউ জাতীয়তাবাদের নাম নিয়ে।
লক্ষ্য সবার একটাই,
তারা বাংলাদেশের বস্ত্রহরণ করতে চায়,
তারা বাংলাদেশকে ক্ষতবিক্ষত করতে চায়।