চারদিকে বসে আছেন চারজন।
কারও মুখে কোন কথা নেই,
ধীরে ধীরে চায়ের কাপে চুমুক দিচ্ছেন।
সময় থেমে যায় স্তব্ধতায়।
সবার মনেই অনেক কথা,
কিন্তু কেউ বলতে পারছেন না।

চারটি ধর্মের চারজন ধর্মপ্রচারক,
মুখোমুখি বসে আছেন নিশ্চুপ হয়ে।
তারা কি ভেবে ছিলেন এইসব,
ধর্মকে নিয়ে এই বিভেদ।
সবাই সময়কে আরও নিস্তব্ধ করছেন,
তারা মানুষের ভুলে আজ লজ্জিত।
শান্তির জন্য প্রচার করা ধর্ম,
আজ সবকিছুকে অশান্তিতে ঠেলে দিচ্ছে।

চারটি ধর্মের চারজন ধর্মপ্রচারক,
অসহায়ভাবে দেখছেন ধর্মের অপব্যাবহার,
দেখছেন ধর্মের নামে মানুষের অধর্ম।
সবাই দীর্ঘশ্বাস ফেলেন,
স্তব্ধতাকে আরও ঘন করে তুলে দীর্ঘশ্বাস।
চারদিকে বসে আছেন চারজন।