সুরাপাত্র নিঃশেষ হয়ে যায় দ্রুত,
আর এক পেয়ালা সুরা দাও সাকী।
যদি সুরা শেষ হয়ে যায়,
তবে এ পেয়ালায় জীবন ঢেলে দাও।
আমি আকণ্ঠ পান করবো এ জীবন।
শেষ নিঃশ্বাসটুকু পর্যন্ত পান করবো,
আমার প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে মিশে যাবে,
আমার অস্তিতে মিশে যাবে এ জীবন।
শুধু পূর্ণতা দাও আমায়,
আর এক পেয়ালা সুরা দাও আমায়,
আর এক পেয়ালা সুরা দাও সাকী।