বন্ধ হয়ে যায় নিঃশ্বাস , স্থির হয়ে যায় দৃষ্টি,
আমি কি বেঁচে আছি? বেঁচে আছি কি?
আমার হৃদয় জানায় আমি বেঁচে আছি,
আমার রক্ত কণিকা জানায়, বেঁচে আছি।
আমি হৃৎপিণ্ডে চেপে ধরি অনিশ্চয়তায়,
ধুকপুক, ধুকপুক, হ্যা আমি বেঁচে আছি।

এভাবেই বেঁচে আছে আজ দেশ, এই দেশ,
আমার জননী, জন্মভূমি এই বাংলা দেশ।
আজ দ্রুত বেড়ে চলছে জীবাণুর সংখ্যা,
প্রতিটি রক্তকনিকা আজ আক্রান্ত জীবাণুতে।
বেঁচে থাকার তীব্র আকাঙ্ক্ষায়, দু হাত বাড়ায়,
একটু ভালোভাবে বাঁচতে চায় শুধু আজ দেশ।
আমার জননী, জন্মভূমি এই বাংলাদেশ।