আজ নগরীতে মৃত্যু নেমে এসেছে,
নগরীর প্রতিটি রাস্তায়  রাত গভীর হলে,
মৃত্যুদূতেরা বেরিয়ে পরে রাস্তায়,
অলিগলি থেকে, ভূগর্ভ হতে তারা বের হয়।

প্রেমিকার চুল থেকে, বাবার চশমার খাপ থেকে,
ছোট্ট শিশুর খেলনা হতে বেরিয়ে পরে তারা।
হৃদয়ের গভীর আবেগ থেকে বের হয় মৃত্যুদূত
বের হয় কবির কলম আর কবিতা থেকে।

সব পথ আজ বন্ধ হয়ে যায় অসংখ্য লাশে,
পচে যাওয়া হৃদয়ের গন্ধে বাতাস ভরে যায়।
আজ জীবিত নেই কেউ, সব মরে গেছে,
মরে গেছে বেঁচে থাকতে না পেরে।