তোমাকে চিরতরে হারানোর প্রতীক্ষায় নিমগ্ন প্রহর।
আমি সাতাঁর না জানা মানুষ, সীমাহীন সাগর প্রান্তে দাড়িয়ে দূরবীনে
মাঝে মাঝে অপলকে আমার নিজস্ব দূরের দ্বীপটি দেখতাম।
ওহ! বলাইতো হয়নি ছিমছাম আমার সেই ছোট্ট দ্বীপটির কথা...
আমার লাগামহীন ইচ্ছেঘুড়ি ওর আকাশ জুড়ে উড়তো খুব
দ্বীপের কান্না, একাকীত্ব আমার লাগামহীন ঘুড়িকে আরো উড়িয়ে নিতো বিষন্ন বাতাসে।
সাতাঁর জানিনা, জাহাজে চড়ার সামর্থ্য আমার নেই
এই লোকহীন মহাসমুদ্রে আস্থার ঐ দ্বীপটি শুধু আমার ছিলো
ওখানে পৌছতে পারবোনা কোনদিন ভাবতাম ওটাতো আমারই।
কিন্তু সময়ের দাবীতে আমার সেই ছোট্ট ছিমছাম দ্বীপটি আজ দখলদারের আস্থায় উর্বর
আমি নিঃস্ব একাকী সৈকতে শুধু উদ্বাস্তু হবার প্রতীক্ষায়
আমার না পাওয়া অধিকারের স্মৃতি আকঁড়ে বেঁচে থাকি।।