আজ দিন টাকে দেখ সবুজের মেলায়,
আজ সূর্যটা উঠেছিলো আলোর খেলায়,
আজ এই দিনে স্মরনিয় মুহূর্ত-
আজ এমন উপহার দেব চাও যতো
আজ সবটুকু প্রেম!
পৃথিবীর শ্রেষ্ঠ ভালবাসা দিলাম
তোমায় উপহার।
আজ সবচেয়ে উৎকৃষ্ট-
হৃদয় যে যার কথা বলে নিয়ে
এলাম জন্য তোমার!
এমন দিন ফিরে আসবে আবার কবে,
চলো দুজনে মিলে এদিন টাকে রাখি ধরে।
আমরা দুজনে মধুর লগনে যেতে-
দেবনা, এই সূর্যটাকে রাখি উপরে।
পৃথিবীর শ্রেষ্ঠ ভালবাসা-
দিলাম তোমায় উপহার।
(প্রকাশিত বইঃ মুক্ত পথের পথিক।)