তুমি-
দূরে দূরে আর থেকনা,
মায়াবী জ্যোৎস্না ভঁরা রাতে-
এসো আমার পাশে!
এতটুকু দয়া করো অধর যেন হাসে,
আমার জীবন বাঁচে।
আমি-
থাকবনা আর মুখ ফিরিয়ে
আসবো সখি আসবো তোমায় নিয়েই বাঁচব।
তোমার প্রেম সাগরে নাও ভাসিয়ে
ফিরব সখি নীড়ে -তোমার ভালবাসা ঘিরে।