দিনটি ছিল সূর্যের আলোয় আলোকিত
সেদিনের বিকেলটি সোনালী
আবরণে ছিল ঢাকা!
তোমারি ঘরের আঙ্গিনায় রাখিতে পা,
উচ্ছাসে শিহরিত হয়ে উঠে ছিলে তুমি;
খানিক মুহূর্তের নীরব দৃষ্টিপাতে
তুমি রেখেছিলে তোমারি হাত আমারি হাতে।
পড়ন্ত বিকেল বেলায় দুজনে ঘুরবো বলে
বের হলাম বাহিরে, কাল পিচের ঐ রাস্তায়
কিছুটা বাড়াতে পা-সন্ধ্যের আগমন,
তুমি আর আমি তৃচত্রে বসে পাশাপাশি
দুজনার কথপকথনে কখনও রাগে-
অনুরাগে কখনওবা প্রানবন্ত হাসি।
ঘণ্টার পর ঘন্টা ঠিকানা বিহীন ভ্রমণে
দুজনেই বলেছিলাম দুটি কথা কানে কানে।