অনন্ত আকাশের বুকে মেঘ ফাটা
ঝর ঝর বর্ষায় দাঁড়িয়ে আছি
ঐ দখিনা জানালার পাশে;
তুমি যদি এসো এ পথে ভুলে হায়!
পাব আবার হয়তো দেখা-
এই বর্ষায় না হয় রব একা।
এই পথে তুমি এসো প্রিয় হায়
ভুল করে হলেও মোর দরজায়।
মনে হয় এই বুঝি তুমি এলে-
ক্ষণে ক্ষণে ভাবে এ হৃদয়।
ডুবে আছি আমি আঁধারের রাতে
মেঘ ফাটা ঝর ঝর বর্ষায়,
তোমার প্রতিক্ষায় থেকে থেকে
দেখিতে পাই প্রিয় তোমায় স্বপ্নলোকে,
তবুও রয়ে যায় আকাঙ্ক্ষা
আমার পরানেরও বেলায়।
ঐ অস্ত চাঁদের বুকে মিশে আছে
মোর আশা। নিরাশায় থেকে থেকে
তবে কি শেষ হবে?মোদের মিলন মেলা।