হিমের বাঁশি বাজলো দূরে
হিমের আবেশ বক্ষ জুড়ে,
তপ্ত ধরা আরাম পেয়ে
সুখের গান উঠলো গেয়ে,
এইতো সময় চায়ের কাপে
চুমুক দিয়ে
বন্ধ চোখে স্বপ্নে ঢোকা
এইতো সময় মনের সুখে সূর্যটাকে মিষ্টি ডাকা,
এইতো সময় হাওয়ার শীষে
দূরের পাখি যাত্রা শেষে
বন বনানীর আমার দেশে
মিষ্টি কূজন ছড়িয়ে দেবে
পান্থ জনে সুখটা নেবে।
হিমের চাদর নতুন যখন
চলো আবেশে জড়াই তখন
এইতো সময় কাটুস কুটুস স্বপ্ন সুখের গল্প করা
এইতো সময় জীবনগীতি নতুন করে সাধিয়ে নেয়া ।
হিমের রবি পেতেছে আসন
এখন নেই তার কড়া শাসন
এইতো সময় ভুলে বারণ
উপভোগ করি মধুর জীবন