ইশ্বর আছেন......? ইশ্বর নাই.............?
ফরিদ উদ্দিন মোহাম্মদ

আমি তাকিয়ে আছি সৃষ্টির দিকে
আমি বিমোহিত হচ্ছি
আমি দেখছি.... আমি দেখছি.....

আমি অবিক হয়ে ভাবছি ;
এত নিখুঁত ভাবে কি করে এত সুন্দর সৃষ্টি হয় ..!

আমি তাকিয়ে আছি নির্মল নিষ্পাপ এক শিশুর পানে
হারিয়ে যাই তার সুন্দর্যের অতল গহীনে.......

"খালাক্বাল ইনসানা মিন আলাক্ব "
(আমি মানুষ সুষ্টি করেছি এক বিন্দু জমাট রক্ত পিন্ড থেকে )
"লাক্বাদ খালাক্বনাল ইনসানা ফি আহসানি তাক্বভীম"
(নিশ্চয়ই আমি মানুষকে সুন্দরতম আকৃতিতে সৃষ্টি কবেছি)

আমি ভাবনার জগতে হারিয়ে যাই.....
মহান সেই কারিগরের কথা ভাবি .....
তাঁর অপরিসীম নিপুনতার কথা ভাবি.....
তাঁর সৃষ্টির সুন্দর্যের কথা ভাবি.....

অত:পর, আমি আরো বিমোহীত হই...!!

ভাবছি, কেউ কেউ বলে, ''সব'ই প্রকৃতির নিয়মে হয়''
আমার চোখে তারা নির্বোধ ছাড়া আর কিছুই নয়.....;

বলি, প্রকৃতি কে নিয়ন্ত্রন করে শুনি............??

কিছুই নিজে চলতে পারেনা চালক ছাড়া...।