এসো হে আদিম কবি
ফরিদ উদ্দিন মোহাম্মদ
হে আদিম কবি আজ শুক্লা পক্ষের
রূপা ঝরা নিশিথে নিভৃতে এসো
কবিতা রচে যাও তোমার ঊন্মত্ত যৌবনের কালি ও কলমে
জোসনার স্নিগ্ধ আভায় তুমি খুঁজে নাও তোমার চারণ;
বহু দিনের শুষ্ক জীর্ণ কায়া ফেঁটে চৌচির
হা করে আছে তোমার নির্যাসিত জলের অপেক্ষায়
এসো হে কবি, পূর্ণ কর, সিক্ত কর, প্রাণ জাগিয়ে তোল
সবুজে সবুজে শ্যামলিমা কর
হৃদপিন্ডের কম্পন ছড়িয়ে দাও দেহের প্রতিটি অঙ্গে -
তোমার কাব্যিক ছন্দের ব্যাঞ্জনায়;
শুক্লা পক্ষের আজ পূর্ণ চন্দ্রিমায় -
অঞ্জলি নিয়ে বসে রয়েছি তোমার আগমনের অপেক্ষায়
হে আদিম কবি;
এসো দাহন কর তোমার দাহে ;;