অনুভূতি
ফরিদ উদ্দিন মোহাম্মদ
একটি কবিতা লিখবো বলে বসেছিলাম টেবিলে
আর একটি কবিতা,
জীবনের শেষ ও শ্রেষ্ঠ কবিতা;
বহুক্ষণ বসে আছি;
চায়ের ফ্লাক্স প্রায় শেষ
এ্যাশট্রে’টাও পূর্ণ হয়ে গেছে সিগারেটের অবশিষ্টে
কিছুই আসছে না;
হঠাৎ চোখ দু'টো আপনাতেই বন্ধ হয়ে গেলো
কলমও চলা শুরু করলো অনর্গল
চলছে তো চলছেই; বিরামহীন চলা
দাড়ি, কমা, ক্লোন কিছুই নেই ।
চোখ খুলতেই দেখি হুবহু তোমার অবয়ব
আমি বিস্মিত; আমি হতবাক;
এ কি করে সম্ভব!!
আজকাল কলমেরো অনুভূতি শক্তি জন্মালো নাকি ?