তারার খোঁজে
মোহাম্মদ ফরিদ উদ্দিন
তারা তৈরির কারবারে নেমেছে আমাদের দূরদর্শনগুলো
অসংখ্য তারা, তারায় তারায় ভরে যাবে আমাদের সবুজ প্রাঙ্গণ ;
যে যত পারো খুলে দাও নিজেকে
অযথা কাপড় নষ্ট করে লাভ নেই
যত সংক্ষিপ্ত করতে পারো তত নাম্বার যুটবে ;
সাবধান, সোজা হয়ে হেটো না ! কোমরটাকে যদ্দুর বাঁকা
করলে ভেঙ্গে পড়ে যাবেনা ঠিক ততটুকু-
ঢুলিয়ে ঢুলিয়ে হাটতে হবে ;
চোঁখে মুখে ঠোঁটে রাখতে হবে প্রলুব্ধতা -
হিংস্র কামনাবাষ্ট হয়ে ;
সংকির্ন পোশাকের ভাঁজে ভাঁজে যেন তোমার কামনা আপ্লুত দেহ
আকৃষ্ট করতে পারে প্রতিটি চোঁখ ;
যদ্দু সম্ভব শরীরের সামনের অংশটুকু
মানে উপরের দিকটা অর্থাৎ স্তন ফুঁলিয়ে ফাঁপিয়ে
রাখবে জোয়ারের জলের মত ;
আর হ্যাঁ, শাড়ী প্যান্ট যা'ই পড় না কেন
নাভীটা কিন্তু অবশ্যই দেখিয়ে রাখতে হবে
তাহলেইতো তোমার নাম্বারের পাল্লা ভারী হবে ;
যতটুকু পারো বেহায়াপনা আর অশ্লিলতা কর
যতটা বিকিয়ে দিতে পারো নিজেকে ততটা নাম্বার ;
তোমাদের জন্যে হা.......আ করে আছে
আমাদের দূরদর্শনগুলোর বিশাল আকাশ ।।