অমানিশা
মোহাম্মদ ফরিদ উদ্দিন

অমানিশার নিশা এখনো কাটেনি
কাটেনি স্নিগ্ধ বকুলের নিদের ঘোর
ভূপৃষ্টে মুক্তা ঝড়িয়ে রেখেছে শশী
হয়নি এখনো দিবাকর জাগা ভোর ;

শিশির ভেজা কোমল গ্লাডিওলাস স্তব্ধ
কপাট লাগানো লজ্জাবতীর প্রতিটি দোর ;

তারকারা বসে বসে রজনীর লাবন্য দেখছে
চন্দ্রের লাজ আহরন করে নিচ্ছে মেঘলা চোর;
আর আমি.........
বাতায়ন খুলে দেখছি নিশার দৃষ্টি লোভা প্রকৃতি
আর অন্তরে লুকানো স্মৃতিগুলো পুড়ছে হিয়া মোর !