নিলাম
মোহাম্মদ ফরিদ উদ্দিন
অবিশ্রান্ত অবিষন্ন হৃদয় নিয়ে রজনীর
শশীর স্নিগ্ধ আভার পরশীয় ছোয়ার
নাগালই বসেছিলাম....
একে একে হৃদয় পৃষ্ঠে বিরহের স্বকরুন
স্মৃতিগুলো স্ববেগে ধাবিত হতে লাগলো
তাই রজনি রানীর কাছে দু:খগুলো বিলিয়ে দিলাম ;
বাস্তবতার কঠোরতা আলো আধারী জীবনটাকে
দুর্বিসহ করে তুলেছে ধীরে ধীরে
তাই কস্টগুলো নিলীমাকে দিয়েছি নিলাম ।