কেউ কেউ দেখি
অংক করছে
প্রতিটা কদম ফেলতে,
অভ্যাসটাই
বদ্ বদ্ লাগে
মনের জানালা মেলতে।
যেমন ধরো
আমার প্রেমিকা
হয়তো আমলে নেয় নি,
গুনে গুনে দিলো
দুইবার ফোন,
তারপরে আর দেয় নি।
মেপে মেপে মেপে
সবকিছু হোক
তাতে আমি চমকাই না,
হৃদয়ের কোন
অলিতে গলিতে
পাল্লা পাথর চাই না।