অন্ধিকা আজ নিজেকে কৃষ্ণ রঙে সাজিয়েছে।  
তুলো মেঘ ছোঁয়া বৃষ্টির প্রভঞ্জন মনে হয় সকল ক্লান্তি দূর করে শান্ত হবে।
তন্দ্রা ও আমার  লুকোচুরি খেলা তো আজকাল বিভাবরীর হাতের মুঠোয়।
হঠাৎ কোথায় যেন আলো  জ্বলজ্বল করে উঠলো।
গভীর আঁধারে  একমাত্র দৃষ্টিবন্ধু ছাড়া আর তো কিছু জ্বলে ওঠার কথা না।
পাশ ঘুরে দেখি মুঠোফোনের আলো জ্বলে উঠেছে।


বুকের ভেতর যেন অতল সমুদ্রের ঢেউ আছড়ে পড়ছে, তোমার সেই ছোট্ট বার্তাটা পাওয়ার পর থেকে।একটা সহজ প্রশ্ন, “সব ঠিকঠাক আছে তো?”, অথচ সেই চারটি শব্দ যেন সব পুরনো অনুভূতিগুলোকে আবার নতুন করে জাগিয়ে তুললো। অভিমানের ধারালো ছুরিতে যে ভালোবাসার রক্তক্ষরণ হচ্ছে, তা কেনো আবার করে বাইরে আনতে হবে। অপলক দৃষ্টি ঝাপসা হয়ে আসছে আর ভেজা মাটির স্যাঁতসেঁতে গন্ধে স্মৃতি গুলো আবার নতুন করে জেগে উঠলো। সেই পুরনো দিনগুলো... মনে পড়ে তোমার ?


মনে পড়ে, কেমন করে তোমার মুখের একটুকরো হাসি আমার পুরো অবনী বদলে দিতো। সেই মধুর শব্দগুলো, আমার নামের ওপর তোমার আদরের ছোঁয়া—একবার শুনলেই মনে হতো, এই তো, আমি যেন সব কিছু পেয়ে গেছি। অসমাপ্ত প্রেমের গল্পে, সেটাকে কখনো পুরোপুরি প্রকাশ করতে পারিনি, কিন্তু তুমি বুঝতে… বুঝতে না?


তুমি যখন প্রশংসায় ভরিয়ে দিতে, আমি কিছু বলতাম না, শুধু মৃদু হাসতাম।
তোমার চোখের গভীরতায় হারিয়ে যেতাম, যখন তুমি গভীর চিন্তায় ডুবে থাকতে।
তোমার এক ঝলক দৃষ্টির জন্য অপেক্ষা ছিলো আমার জীবনের সবচেয়ে মধুর সময়।
তোমার সেই ছোঁয়া, যার প্রতিটি মুহূর্ত ছিল অশ্রুভেজা সুখ।


আমি জানতাম, তোমারও সেই মুহূর্তগুলো ছিলো  প্রিয়।
কিন্তু... আমরা তো কখনো বলতে পারিনি।
আমাদের মধ্যে অনেক কিছু ছিলো , অথচ কিছুই ছিলো  না।


তোমার প্রতিটি মুহূর্ত আমার সাথে কাটানোর কথা মনে পড়ে।
সেই নীরব দুপুরগুলো... আমি অপেক্ষা করতাম, যেন সিগারেট শেষ না হওয়া পর্যন্ত টিকে থাকা।
তুমি চলে যেতে, আর আমি দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখতাম... কিছু বলতাম না, শুধু অনুভব করতাম।
আমার মনের ভেতরে আমি তোমার সাথে লুকোচুরি খেলতাম, আর তোমার মুখের প্রতিটি হাসি আমার হৃদয়ে একটি নতুন কাব্য রচনা করতো।


জানো, আমি তোমাকে কত ভালোবাসতাম, আজও ভালোবাসি।
তোমার সেই লাজুক দৃষ্টি, চঞ্চল চোখ... কীভাবে এড়াতে পারতাম?


কিন্তু, আজ আমরা দূরে... অনেক দূরে।
তুমি আছো প্রকৃতির আলিঙ্গনে, আর আমি? আমি সেই শূন্যতায় হারিয়ে যাচ্ছি।
প্রকৃতি আমাদের আলাদা করে রেখেছে, কিন্তু আমার মন এখনও তোমার কাছেই বন্দি।
মেঘের আড়ালে  তুমি লুকিয়ে, শুকতারা হয়ে ঝলমল করছো।
তোমার সেই প্রিয় স্পর্শ যেন আমার সকল ক্লেশ মুছে ফেলার অপেক্ষায়।
আমি তোমাকে হৃদয়ের আলিঙ্গনে স্থায়ী করতাম.......


তোমার মৃদু হেসে বলা কথাগুলো... আজও মনে হয় যেন সেই ভালো লাগার অনুভূতিগুলো আমার বুকের গহনে  জমে আছে, যা আর প্রকাশ করা হয়নি, বলা হয়নি।
আর আজও আমি অপেক্ষা করছি, একবার বলো, আমি শুনছি, আমি আজও তোমাকে শুনতে চাই...


-সংযুক্ত আরব আমিরাত