কবি | ফয়েজ উল্লাহ রবি |
---|---|
প্রকাশনী | দাঁড়িকমা প্রকাশনী- ঢাকা, চট্টগ্রাম |
প্রচ্ছদ শিল্পী | সাজিদুল ইসলাম সাজিদ |
স্বত্ব | লেখক |
প্রথম প্রকাশ | ফেব্রুয়ারি ২০১৭ |
বিক্রয় মূল্য | ১০০ |
ছড়া ও কিশোর কবিতা
“ছোট কথা ছোট প্রাণ
ভরে যাবে শিশুর প্রাণ
মনের কিছু ভাব আছে
যা কবির কাব্যে নাচে
এটাই ছড়া কবিতার উপাদান”
নতুন কিছু ভাবনা, নতুন কিছু সৃষ্টিসুখ। নতুন কিছু ভাব প্রকাশ। নতুন কিছু স্বপ্ন যা আমাদের মনের কোণে প্রভূত আশার সঞ্চার করে থাকে নিরন্তর। পৃথিবীতে জননী যেমন সন্তান প্রসবের পর শিশুর হাসিমুখ দেখে সমস্থ কষ্ট ভুলে যান তেমনি লেখক কিংবা কবি তার ভাব সৃষ্টির পর সন্তানসম সুখ এবং অনুভূতি লাভ করে থাকেন। আর যখন একটা গ্রন্থের আকারে বাদামী রঙের কাগজে অংকিত হয় তাঁর লেখাগুলো তখন সত্যিই এই এক অদ্ভুত অতুলনীয় ভালোলাগার প্রকাশ পায় এক জন লেখকের মনে। আর সেটা যদি পাঠকের মনে ভালো লাগার প্রচ্ছদ অংকিত তখন তো সোনায় সোহাগা। কবি হিসেবে যদিও বা ফয়েজ উল্লাহ রবি’কে বিশেষ কোনো পরিচয়ে পরিচিত করার সুযোগ কম, কিন্তু বর্তমান অনলাইন ফেইসবুক এবং বাংলা কবিতার সাইটগুলোতে তার যথেষ্ট পদচারণ রয়েছে। এবং সেখানে তিনি একজন প্রতিষ্ঠিত কবি বলা যেতে পারে।
“পাখির কন্ঠে বাংলার বুলি” কব্যগন্থটি অসম্ভব সুন্দর নামে পরিচিত হতে যাচ্ছে আপনাদের সন্মুখে। গ্রন্থটির প্রাতিটি পাতায় রয়েছে অনেক ভালো লাগার মতো কবিতা এবং ছড়া যেখানে কবিতার বিষয় বস্তু , প্রেম প্রীতি, ভাব গাম্ভীর্য শব্দের নিখুঁত বুনট যা পাঠক হৃদয়ে নাড়া দিয়ে উঠবে। এই আমার আস্তা নয় বিশ্বাস। কবির এই প্রথম সৃষ্টি তাঁর অগনিত পাঠক মহলে কাব্যরস এবং সুধার ছোঁয়া মহিমান্বিত করবে এমন অপেক্ষায় অপেক্ষমাণ। আশা করছি এই কাব্যগ্রন্থটি আপনাদের সবার মন জয় করতে সক্ষম হবে। পরিশেষে বলবো- “যে ফুল ফুটেছে তোমার মনের আঙিনায় সেই ফুলের যত্ন তুমি নিও। রত্ন পাবে। যেই ভুলের কাঁটায় তুমি পা রেখেছ সেই ভুল থেকে দ্রুত উঠে এসো। তুমি শুধরে যাবে।”
শিমুল শুভ্র
কবি ও সাহিত্যিক
দুই কন্যা
ফাহমিদা আফরিন নওশীন
ফারিয়া আফসান নওরীন
সহ এদের সম বয়সী সকল বাচ্ছাদের।
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.