শেষ চিঠি
..............

আর কখনো কোনদিন তোমাকে বিরক্ত করছি না।মন চাইলেও না।বড় আশা ছিল তোমার বিবাহের দাওয়াত খাবো সে আশাও বাদ দিলাম।প্রতি বছর কমপক্ষে একবার তোমাকে দেখার ইচ্ছে ছিল সেটাও বাদ দিলাম।আমি জানি, তোমাকে কখনো ভুলতে পারবো না, কোন কালেও না।আমি জানি না,তবে মনে হয় আমার মতো পাগল আর কোনকালে পাবে না,সহস্র কোটি টাকা দিলেও হয়তো কেউ তোমার জন্য তিন শতাধিক কবিতা লিখতে পারবে না।টাকা - পয়সা, গাড়ী-বাড়ী কিছুই চাইনি তোমার থেকে শুধু ভালবাসা ছাড়া।কিন্তু তার বিনিময় তোমার থেকে শুধু অবহেলা পেয়েছি,হয়তো বেশি ভালবাসার ফল।তোমাকে এ্যাত্ত বেশি ভালবাসি যে আমার ভালবাসার গোলা শূন্য হয়ে গেছে।তোমার মন জয় করার সব চেষ্টা করেছি কিন্তু আমি ব্যর্থ।আর হয়তো অহোরাত্র তোমাকে জ্বালাবো না,তোমার অপেক্ষায় গাইবান্ধা বাস স্টেশনে ঘন্টার পর ঘন্টা বসে থাকবো না।তড়িঘড়ি করে সকল কাজ-কর্ম ফেলে আর হয়তো ছুটছি না গাইবান্ধা অভিমুখে।যাইহোক, নিজের খেয়াল রাখবে।তোমার অলটাইম জ্বর লেগেই থাকে যদি পারো রাতে গোসল দেওয়া পরিহার করবে।পারলে ভালো ছেলে দেখে বিবাহ করিও,জীবনটা হেলায় কাটিও না। ফিউচার ফিউচার করে জীবনটা শেষ করিও না।যদি কোন কষ্ট দিয়ে থাকি,খারাপ আচরণ করে থাকি।তবে আমাকে মার্জনা করিও।ভাল থেক প্রিয়তমা.....

(এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন্স, চট্টগ্রামের এক বিদুষী বনিতা হাওয়ার প্রেমে পড়েছিলাম, প্রচন্ড ভালবাসতাম, কিন্তু.......)

- ফাইয়াজ ইসলাম ফাহিম

24/05/2024 12:50 pm