আমার প্রভূর প্রেম খুঁজে পাই,
সোনা ঝরা ঐ সোনালী গাঁয়।
শিশির সিক্ত সেথা শেফালী বকুল,
ঘোমটা দিয়ে বধু বেঁধেছে যে চুল।
কলরব পাখিগুলো নাম জপে যায়,
আমার প্রভূর প্রেম খুঁজে পাই,
সোনা ঝরা ঐ সোনালী গাঁয়।।
গুল্ম লতাগুলো সিক্ত হয়ে
সিজদায় অবনত পড়েছে নুয়ে
প্রেম-প্রীতির সমাজে রয়েছেন সাঁয়
আমার প্রভূর প্রেম খুঁজে পাই,
সোনা ঝরা ঐ সোনালী গাঁয়।।
মনটা আমার নেচে ওঠে
প্রভূর অসীম আশীষ পেতে।।
নাওনা সেথায় আমার সোনালী গাঁয়
আমার প্রভূর প্রেম খুঁজে পাই,
সোনা ঝরা ঐ সোনালী গাঁয়।।