জন্ম তারিখ | ১৩ অগাস্ট |
---|---|
জন্মস্থান | নারায়ণগঞ্জ , বাংলাদেশ |
বর্তমান নিবাস | ময়মনসিংহ , বাংলাদেশ |
পেশা | ছাত্র |
শিক্ষাগত যোগ্যতা | ব্যাচেলর অফ সাইন্স ইন এনিমেল হাসবেন্ড্রি |
ফাহাদ হোসেন ফাহিম একজন জাতীয় ত্বকী পদকপ্রাপ্ত কথাসাহিত্যিক, প্রাবন্ধিক ও তরুণ গল্পকার। প্রকাশিত প্রথম গল্পের জন্য পেয়েছেন 'জলধি তরুণ লিখিয়ে পুরস্কার ২০২১'। 'একটি নেউলের গল্প', 'একটি কালো নেকড়ের গল্প', 'আয়ুষ্মতী', 'স্বাধীনতানামা', 'জিয়নকাঠি', 'কৈবর্তনামা'— তাঁর পাঠকপ্রিয় ছোটগল্প। জন্ম ও বেড়ে ওঠা নারায়ণগঞ্জ জেলায়। পড়াশোনা ঢাকা কলেজ ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে। গণচেতনায় স্বদেশপ্রেমের স্ফূরণ, মানবজীবনের সুচারু বিশ্লেষণ ও বাঙালি ঐতিহ্যের গৌরবময় উপাখ্যান তাঁর রচনার বিশেষ বৈশিষ্ট্য। লিখছেন দেশি বিদেশি বিভিন্ন সাহিত্য পত্রিকায়। গ্রন্থিত কবিতার সংখ্যা কুড়িরও অধিক, গল্প প্রবন্ধের সংখ্যা দুই ডজনের কাছাকাছি। মৌলিক যৌথ মিলিয়ে লিখেছেন ছয়টি বই। অংশগ্রহণ করেছেন কমনওয়েলথ বৈশ্বিক ছোটগল্প প্রতিযোগিতায়; কোরিয়ান সাহিত্য নিয়ে কাজ করে এলটিআই কোরিয়া থেকে পেয়েছেন সম্মাননাও। টেকসই উন্নয়ন, কৃষি, পরিবেশ, কূটনীতি এবং সাহিত্য নিয়ে বহুমাত্রিক কাজে নিজেকে সম্পৃক্ত রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করেন।
My name is Fahad Hossain Fahim.
ফাহাদ হোসেন ফাহিম ৪ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে ফাহাদ হোসেন ফাহিম -এর ৭টি কবিতা পাবেন।
There's 7 poem(s) of ফাহাদ হোসেন ফাহিম listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-09-11T11:42:26Z | ১১/০৯/২০২৪ | বেলা ফুরবার আগে | ০ | |
2024-09-09T09:09:44Z | ০৯/০৯/২০২৪ | আস-সিরা আন-নবুবিয়া | ২ | |
2024-08-14T15:46:29Z | ১৪/০৮/২০২৪ | মধ্যরাতের ফোন তুমি আর বেজ না | ১ | |
2023-11-29T08:23:50Z | ২৯/১১/২০২৩ | প্রতীক্ষ্যমাণা | ২ | |
2023-02-12T06:34:32Z | ১২/০২/২০২৩ | একাত্তরের যিশু | ১ | |
2022-08-09T09:35:06Z | ০৯/০৮/২০২২ | কালো বরফ | ০ | |
2022-07-10T09:16:40Z | ১০/০৭/২০২২ | প্রেইরি ডগ ও এক টুকরো প্রেম | ৩ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.