নিঝুম দুপুর অপেক্ষাতে আমি একাই। কখন পাবো বলো তোমার দেখা।সূর্য লুকায় হীমকুয়াশায় চাদর মুড়ি উষ্ণতায় দিনকেটে যাক শিশিরের নরম ছোঁয়ায় ।
কবে পাবো বলো তোমারি দেখা।
ভালোবাসি ভালোবেসে ভালোযেবাসায়,সুখ তীরে দুখ নাইরে সুখী যেথায়।। মর্ম মুমূর্ষু কাতর মন যেথায়,ভালোবাসার ফুল ফোটে নাহেতায় ।।
জড়ো জড়ো আড়ো আড়ো চোখে মুখে ডাকি বারে বারে খুঁজি শুধুই তারে।সখি তুমি ছেড়ে গেলে কোন সুখের আশায়।।পৃথিবীর ছোট্ট এই ভুবনে আমি একা একেলা অসহায়। ।
তুমি যদি নাহি বুঝো আমার দুখের ভেলা।। কী করে রয়িবো বলো একেলা একা।।। পথ ঘাট নাহি জানি নাহি চিনি তোমায়।।। তবুও অবুঝ মনটা আমার তোমার আশায় রয়।।।।। বন্ধু তুমি থেকো না দুর সিমানায়।।। সারা জনম থাকিব দুজন দুজনার।
দিন যায় কথা থাকে।।মাস যায় বছর আসে
সকাল ঘনিয়ে সন্ধ্যা নামে।।রাতের আধারে জোনাকি ভাই মিটি মিটি করে জলে।।
মেঘের আড়ালে চাঁদ মামা খেলা করে।।আর এই নিঝুম রাতে একা বসে , ভাবছি আমি তোমায় আনমনে।।।
আমার যা হারাবার তা গেছে হারিয়ে। জীবনে কি তারে আর পাবো ফিরে। নীড়ের পাখি যায় দুঃখ দিয়ে। সুখ হীন জীবনে বাঁচব কী করে।
স্বপ্নগুলো এলোমেলো করে দিয়ে। কোথায় তুমি হারিয়ে গেলে। আমি যে খুঁজি তোমায় বারে বারে ।কেন আমায় নিঃশ্বকরে দিলে।
স্বপ্ন সুনীল রাতে ভাবনায় ডুবে আছি তোমাকে নিয়ে। নীল রঙ্গিন আকাশের দিকে তাকিয়ে ডাকছি আমি। কবে সেই ফিরবে তুমি। সুখের নিদ্রায় গেছো আমায় ভুলে। আজও আমি পথ চেয়ে রয় তুমি আসবে বলে।
কী দোষে দোষী আমি দাও বলে দাও। এখনও ব্যথার চোটে চোখে আসে জল,ভেঙ্গে গাছে জীবনের সব কোলাহল।আমাকে কাঁদিয়ে বলো তুমি কী সুখ পাও।কী দোষে দুষি প্রভু দাও বলে দাও।