নমস্কার
আমার সকল কবি বন্ধুগন ।
এটা কবিতা নয় - আমার ছোট্ট আবেদন -
তাদের কাছে দশ মাস আগে যারা ছিল একান্ত আপন ।
অসুস্থতা আমার সবটাই প্রায় কেড়ে নিয়েছে
তোমাদের ভালবাসার আশীরবাদে
শুধু ফিরিয়ে দিয়েছে
কবিতা ও গান
ক্ষতবিক্ষত প্রাণ -
মাটির প্রদীপে সোলতে পাকানো
জীবনের তেলে দীপ জ্বালানো ;
বন্ধু আমার - বলুন এবার -আমার বাচার ঊপায়-
দেখবো এখন - বন্ধু কজন
হাত দুখানি বাড়ান ?