মন আমার গঙ্গা ফড়িং ঘাপটি মেরে থাকে ,
তিড়িং বিড়িং , নাচন লাগায় কাছে পেলেই তোকে ;
তুই আমার খুশির-তোড়া , মনের ফ্লাওয়ার ভ্যাসে ,
তুই আমার শীতের-সকাল শিশির ভেজা-ঘাসে ;
তুই আমার কৃষ্ণ –লীলা , প্রেমের বৃন্দাবনে ,
কখনো তুই ‘ রয়্যাল- বেঙ্গল’ , মনের সুন্দরবনে ;
তুই আমার রাঙ্গা মাটি , লাল- পলাশের বনে,
মহুয়ার নেশায় - হাঁড়িয়ায় মাতিস ,
মাদল আর ভাঁদু গানে ; নদীর ধারে ;
তুই আমার বরফ কুচি , নেশার হুইস্কি-গ্লাসে ,
ডিস্কো –নাচিস এখনও তুই- মাতাল উল্লাসে ;
আমাকে তুই সতেজ রাখিস
এখনো ‘ সিক্সটি –প্লাসে’ !
তুই আমার “ ভালোলাগা ”
রক্তে আছিস মিশে ,
বাঁচতে আমি ভালোবাসি –“ তোকে ’ ভালোবেসে !!