প্রজন্ম চত্বরে-
দেখেছিলাম তোরে ,
বিদ্রোহিনিরে,
সেই মেয়েটিরে-
বলি আমি , বারেবারে-
প্রণাম তোমারে ,
তোমার জন্ম-ঠিকানারে ,
দেখেছিলাম তারে -
শাহবাগের প্রজন্ম-চত্বরে !
হাজার হাজার
কন্ঠে স্লোগান ,তরুণ-তরুণী ,
মেয়ে তোকে যেন- কতদিন চিনি !
এখানে সেখানে -মুক্তির গান ,
প্রতিবাদীর আগুনে শ্লোগান-
মৌলবাদীরে করে খান-খান ,
নতুন স্বপ্ন-কাজল আঁকা-
ছিলো দুটি নয়নে-
মুক্তির নবজাগরণে !
পেয়েগেছি খুজে তোরে
নারী স্বাধীনতার বিপ্লবী জাগরণে !
পেয়েছি তোমারে ‘ শ্লোগান কন্যা ‘-
ব্লগ, ফেসবুকে ও টুইটারে ,
ভয় নেই বোন ,
তোর –পাসে আছি, আমরা হাজারে হাজারে !
প্রজন্ম চত্বর জেগে থেকো-তুমি -
দিক না শত্রু হানা ,
তুমি , জেগে থেকো গানে –
শ্লোগানে-শ্লোগানে
দুর্বার যৌবনের-
অপরাজেয় সেনা ,
" পদ্মা মেঘনা যমুনা "-
" শ্লোগান কন্যা "র ঠিকানা !!