ধীক তোরে- সন্ত্রাস ,
হত্যা লীলায় রক্ত ঝরায়ে ,
দেশে দেশে হিংসা ছড়ায়ে-
প্রগতির গতীরে রুখিতে
তোদের ব্যর্থ হবেই ঐ প্রয়াস ,
চিরতরে মুছিয়া ফেলিব
হুঁশিয়ার সন্ত্রাস !
বিশ্বশান্তির নব জাগরণয়েরে ,
ঝড়ের ঐ গতীরে তোরা-
কি করিয়া করিবি হ্রাস ?
প্রকৃতির রোষাণলয়েই লিখিবে সন্ত্রাসের বিনাশ ,
নিজের হাতেই লিখিয়াছ-
নিজের সর্বনাশ ;
ঘৃণিত আজ সারা বিশ্বে সন্ত্রাসবাদী ও সন্ত্রাস !
আর নাহি দেরী
তোরে ডাকে , ফাঁসীর ঐ দড়ী-
মৃত্যু করিবে গ্রাস !
ওরে কাপুরুষ রক্ত পিচাশ-
হত্যার ফেরিয়ালা ,
দন্ড তোদের হোক বীভৎস ,
সাজা হোক বিষে- বিষাক্ত ,
সন্ত্রাসবাদীরে দিতে হবে মৃত্যুর নৃশংস জ্বালা !
সন্ত্রাস যদি মুক্তির লাগি
মৃত্যুরে কাছে ডাকে,
মৃত্যুও সেদিন যেন না দেয় সাড়া
শুধু সাথে পাবে -
আমরণ বীভৎস মৃত্যুযন্ত্রণাকে !!