Bye Bye ২০১২ ,
চোর-ডাকাতরা শপথ নিল- ,
'চুরি-ডাকাতী-খুন-খারাপী
ওরা চিরতরে ছেরে দিল ,
Crime-Crimenal , খাদ্যে ভ্যেজাল-
চায় না ২০১৩ ! '
এই ইচ্ছে আমার ও !
চোর-ডাকাতরা স্লোগান দেয় -
'' পুলিশ দের বেকার করো ,"
চুরি-ডাকাতী-ছিন্তাই দের
বেধে নিয়ে গেছে ২০১২ !
পুলিশ, তুমি কেন এত মারো ?
চোর-ডাকাতরা সব বোদলে যাবে-
ডান্ডা এবার ছেড়ো !
নিও শুভেচ্ছা- নতুন বছর ২০১৩ !
পুলিশ ,
ও রে বোকা পুলিশ ,
তোরা দারগাবাবুদের বলিস-
চোর-ডাকাত রা
সব এক হোয়েছে,
চুরি-ডাকাতি কোরবে না আর
-ভয় পাবে না ওরা তোদের ,
পুলিশ, তুই কথাটা মোনে রাখিস !
পুলিশ ,
তোরা রাগে যতই জ্ব্লিশ ,
আর লুচি র মতো ফুলিস -
তোদের বিরূদ্ধে
চোর-ডাকাতরা থানায় কোরবে নালিশ !
এটা জেনে,
পুলিশদের রাতের নিদ্রা গেছে ঘুচে,
সরকার কী আর পুশবে পুলিশ -
চুরি-ডাকাতি
যায় যদি সব মুছে ?
চোর-ডাকাতের জন্য ই আছে-
পুলিশ,দারোগা থানা ,
আর আছে কোরট-কাছাড়ী
বড় বড় জেলখানা !
চোর-ডাকাতের চুরি রুখতেই
সরকার করে অনেক টাকা ব্যায় ,
পুলিশ দারোগার মাইনে দিতেই সবটাই খরচা হয় !
পুলিশ তাই ভেবে মরে -সরকার কী চায় ,
চাকরীই বা কি কোরে বাচায় !
চোর-ডাকাতদের এক চালেতেই
পুলিশের কিস্তী মাত ,
ঊকীল-মুন্সী-দারোগা বাবুদেরো ও -
মাথায় হাত !
চোর-ডাকাতের কামাই -নাকী
পুলিশ খাচ্ছে লুটে-পুটে !
সরকারী মাইনে, সুযোগ সুবিধা-
পুলিশের সবই জোটে !
চোররা বলে চুরির আগে-
নেবে পুলিশ- মোটা টাকা অগ্রিম ,
টাকা না পেলে-
পুরবে জেলে
চুরি কোরবো কী-ঘোড়া র ডিম ?
সব গেরস্থ নাকী এখন হত-দরীদ্র ,
হাতে মাস কাবারী র লম্বা ফরদ্দ ,
রাতে চোর ধোরতে বেরোয় ,
রাতে পোড়লে ওদের গেড়োয়-
বোলবে '' শ্রী চোর-
ব্যাগ ও ফরদ্দটা ধরুন-
বাজারে লেগেছে আগুন ,
অবস্থা খুব করুন ,তাই
-মুদী দোকানে চুরি করুন ;
ফড়দ্দ মাফিক মাল পৌছে-
কেটে পরুন !''
'চোরদের -
চুরির কামাই ষোল আনার
আট আনায় থাবা থানার ,
চার আনা পাবে 'চোরদের-ট্রেনিং'সেন্টার- মাত্র চারআনা শুধু চোরের !
এই চার আনাতে চোরের সংসারে
ভীষন টানাটানি !
সারা রাত জেগে- আমদানি মাত্র চু-আণ্ণী !
এবার পুলিশে র হোল সরব্ব্নাশ
দারগাবাবু ও হতাশ ,
চোর-ডাকাতের চুরি বন্ধের আইন হোল পাশ !
সরকারী ব্যায় কমাতে -
পুলিশদের বলে V.R.S নিতে - ,
বে কা র দারোগা হুইসকী ছেড়ে
খাচ্ছে চ্যব্ব্ন-প্রাশ ;
দারোগা ও পুলিশের সরব্ব্বনাশ ,
তাই এবার
চোর ডাকাতদের Merry CRISMAS !!