শ্রীযুকক্ত ভ গ বা ন ;
তুমি শয়তানেরে পাঠাএছ মানুশের স্ংসারে ,
তারা বোলে গেলো
করো সবার সরব্ব্ণাশ -
কাঠী করো সবে , পস্চাতে দিও আছোলা বাশ !
বলবান তারা ধনবান তারা-
PROMOTARY তারা করে ,
ক্রেতার অরথ্থ লুন্ঠ্ন করি
নিজের পকেটে ভরে !
কখোনো উহারা অটোওয়ালা সেজে করে সুধু উত্পাত,
ভাড়া বেশী নাহী দিলে,
তারা গায়ে তুলিবে হাত !
কখোনো উহারা বাইকে চড়ীয়া করে তোলাবাজী ও ছিন্তাই ,
এরাই করে পাড়ায় চালু সাট্টা-জুয়া-চোলাই !
বুক ফুলাইয়া ঘুরীয়া বেড়ায়, ভয় নাই কোন দন্ডে,
নিয়মীত নাকী টাকা দেয় ওরা
সব পারটীর ফান্ডে !
তাই তো তোমায় শুধাই সবাই মীলে,
শয়তানদের মরত্তে পাঠীএ-
কত কমীশণ খেলে ??