কবি | মুকুল সরকার (নির্মলেন্দু কবি) |
---|---|
প্রকাশনী | প্রত্যয় প্রকাশনী, ৬১ মহাত্মা গান্ধি রোড, কোলকাতা ৭০০০০৯ |
সম্পাদক | তপন কুমার সিংহ |
প্রচ্ছদ শিল্পী | মেগাবাইট |
স্বত্ব | মুকুল সরকার |
প্রথম প্রকাশ | অগাস্ট ২০২৩ |
সর্বশেষ প্রকাশ | অগাস্ট ২০২৩ |
বিক্রয় মূল্য | ১৫০ |
আগামী প্রজন্মের কাছে সকল ধর্মান্ধতা, গোঁয়ারতুমি ও নৃশংসতার ঊর্ধ্বে একটা সুন্দর আলোকিত বাসযোগ্য অহিংস পৃথিবী ভীষণ প্রয়োজন, যার আভা সেকাল একালের অনেক সাহিত্যিকের লেখনীতে প্রকাশ থাকলেও শাসক ধূর্ততায় অন্ধত্ব পূর্ণ শিক্ষা ও সংস্কৃতিকে অস্ত্র হিসেবে ব্যবহার করে যুগে যুগে সে আভা চাপা দিয়ে দেয়, হয়তো আমার লেখাও চাপা পড়ে যাবে তবুও মানুষ যাতে প্রকৃতিবাদী ও মানবতাবাদী আলোয় আলোকিত হয় সে আশায় প্রকৃতির আভা-উন্মোচন করার সামান্য প্রয়াস এই কবিতা বই "আভা-উন্মোচন" (প্রথম খণ্ড)।
যে দিন সাধারণ সর্ব্বহারা মানুষের কাছে এই গ্রন্থের হৃদ স্পন্দন পৌঁছাবে সেদিন তারা বুঝতে পারবে তাদের অজ্ঞতা, দুর্দশা, গোলামি নেশার মূখ্য কারণ। আর সেদিনই মানুষ একটি মানবতা পূর্ণ আলোকিত সভ্যতা গড়ে তুলতে এগিয়ে আসবে। তখনই স্বার্থক হবে আমার এই "আভা-উন্মোচন" কাব্যগ্রন্থ।
কোন ব্যাক্তিবর্গ বা গোষ্ঠীবর্গের প্রতি আঘাত বা আক্রমণ আমার উদ্দেশ্য প্রণোদিত নয় শুধু মাত্র পাঠকবর্গের স্মৃতির ফলকে একটু স্মরণ করিয়ে দেওয়া, এবং অবশ্যই তা নতুন স্বাদের কবিতায় যা সর্বসাধারণ পাঠকবর্গের ভীষণ ভালো লাগবে। সকল পাঠকবর্গকে জানাই উষ্ণ ভালোবাসা ও অশেষ ধন্যবাদ।
মুকুল সরকার
২২ শে জুলাই ২০২৩
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.