তোমাকে ভুলবো না আমি ,
তুমি এসো , -
নিভৃত নির্জনে
একান্ত আমার হয়ে ।
তুমি এসো , -
ঘুমের মধ্যে,- স্বপ্নের গভীরে ,
গানহীন বাসরে ,
শূণ্য হাতে
অন্ধকার জীবনের ওপারে ।
...... আমি শবরীর মতো
প্রতীক্ষায় থাকবো ।
তোমার সুখের ঐশ্বর্য্য আমি
চাই না, তুমিই তা নিও ,
কেবল তোমার দুঃখের ভার
আমাকে বইতে দিও ।
...... যখন তোমার পাশে থাকবে না কেউ ,
বইতে চাইবে না কেউ
তোমার ব্যথার ভার ।
যেদিন ভেঙে পড়বে
তোমার ক্লান্ত দেহ-মন ,
যেদিন তোমাকে আর কারো
হবে না প্রয়োজন
...... সেদিন তুমি এসো ।
সে যদি মৃত্যু মুহূর্ত হয় ,
তবু তুমি এসো , -
আমার ভালোবাসার চর্চিত চন্দনে
তোমাকে সাজাবো ।
কপালে আঁকবো সোহাগের চাঁদ ।
তোমার রক্তের সমুদ্রে
তুলবো নূতন ঢেউ ।
তোমার ব্যথিত হৃদয়ে
ফোটাবো পারিজাত ফুল ।
সব ভুল বোঝাবুঝি
শেষ করে , -
তুমি যদি চলে যাও
মৃত্যুর ওপারে , -
...... আবার তুমি পথ চিনে ফিরে এসো ।
আমি প্রতীক্ষায় আছি,- থাকবো ।।