কবি | দেবব্রত সান্যাল |
---|---|
প্রকাশনী | ঋতুযান প্রকাশনী |
সম্পাদক | দেবব্রত সান্যাল |
প্রচ্ছদ শিল্পী | সোমাদ্রি সাহা |
স্বত্ব | অর্পিতা সান্যাল |
উৎসর্গ | বুলাকে দিলাম |
প্রথম প্রকাশ | জানুয়ারী ২০১৮ |
সর্বশেষ সংস্করণ | ১ম |
বিক্রয় মূল্য | ৮০ |
একক কবিতার বই। চার ফর্মা।
আমার প্রথম কবিতার বইটাকে আমি স্বপ্নে অনেকবার দেখেছি। রোজ সকালে স্বপ্ন চোখ থেকে ধুয়ে ফেলার নাম দিনের জন্য তৈরি হওয়া । সেখানে অনেক আলো , সেই আলোতে আমার বইটাকে আর খুঁজে পেতাম না। এই করে বইয়ের ভাঁজে রাখা পাতা খয়েরি হয়ে এলো , আর আমার চুলের রং সাদা। কবিতাগুলো কিন্তু যেখানে রেখেছিলাম , সেখানেই সেভাবেই থেকে গিয়েছিলো। সেদিন ওষুধের ফাঁক গলে একটা স্বপ্ন এলো , যেখানে আমার কবিতার পুনর্মিলন সভা হচ্ছে। লক্ষ্য করলাম আমার প্রথম কবিতার চোখে জল। সেদিন মনে হলো সত্যিই একটা পুনর্মিলন হলে কেমন হয়। তাই ১৯৭৬ থেকে ২০১৭ পর্যন্ত প্রকাশিত কবিতাদের নিয়ে আমার প্রথম কবিতার বই। কবিতাগুলোকে সময়ের হিসেবে না সাজিয়ে ওদের ইচ্ছে মতো বসতে দিয়েছি। । জীবন মৃত্যুর মাঝখানে থেকে যাওয়া , ভয়- ভালোবাসা , আপোষ -লড়াই , রাজনীতি - মানুষ এই সব নিয়েই আমার কবিতা।
আমাকে আবার কবিতা লেখার প্রেরণা দিয়েছেন কবিসম্পাদক বিশ্বজিৎ বাগচী আর পাঠকের কাছে পৌঁছেছেন , বাংলা কবিতা ডট কম আর মিলনসাগর। এদের কাছে আমি কৃতজ্ঞ। আমার বইয়ের পিছে অক্লান্ত পরিশ্রম করে কবি শিল্পী সোমাদ্রি সাহা । কাছের লোককে কি করে ধন্যবাদ দিতে হয় জানা নেই ।
কবিতা লিখতে ভালো লাগে তাই লিখেছি , যদি পড়ে কারো ভালো লাগে তবে সর্বাঙ্গ সুন্দর হয়।
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.