কবিতার পাতায় শিউলী ঝরে,
নিস্তব্ধ রাত্রির মায়াবী সুরে।
শিশির ভেজা সেই পাতাগুলো,
মনে করায় অনেক ফেলে আসা আলো।

শিউলী ফুলের মৃদু সুবাস,
বয়ে যায় বাতাসে নীরব স্পর্শ।
সাদা পাপড়ির ভিতরে লুকায়,
অতীতের কত কথা, কত স্মৃতি রয়।

ভোরের আলোয় তারা ফোটে,
নরম শিশিরে পায়ে পড়ে।
যেন প্রতিটি ফুলের মাঝে,
মিশে আছে কবিতার রাজ্যে।

হৃদয়ের গভীরে শিউলী দোলে,
কথার আড়ালে নীরব স্বপ্ন বলে।
কবিতার পাতায় শিউলী ঝরে,
ভালোবাসার বৃষ্টি পড়ে।