=====কবি তো কবি রই মতো

কবি তো কবিরই মতো
কবির লেখা পদ্য কবিরই মতো

কবির লেখা,
সদ্য স্নাত ভোরের ফর্সা কাল!
বর্ষা কাদা জলের সিক্ততা
সদা মাটির গন্ধ মাখা।

কবির লেখা,
বেদনার আকর সদ্য জ্বলে
ঝরে পস্পের হাসি।
কালের দ্রাঘিমায় যত মৃত্যুর শোক রয়
হাজারো বিভেদ ভেঙে গায় সাম্যের গান।

কবির লেখা,
আপাত মস্তকে বেদনার ঝঞ্ঝা
জোছনা ভেজা গহন লাগা রাতে
নিঃষ্চুপ জোনাক জোনাকিরা
আলো ছুঁয়ে জোছনা ডুবা প্রহর।

আজ ৫ জ্যৈষ্ঠ ১৪৩১