কবি | সরকার সাইফ সুমন |
---|---|
প্রকাশনী | চন্দ্রছাপ প্রকাশনী |
সম্পাদক | মজনু বৃদ্ধ বিশদ |
প্রচ্ছদ শিল্পী | মজনু বৃদ্ধ বিশদ |
স্বত্ব | কবি |
প্রথম প্রকাশ | ফেব্রুয়ারি ২০১১ |
সর্বশেষ প্রকাশ | ফেব্রুয়ারি ২০১১ |
বিক্রয় মূল্য | ৮৫ |
নীল পাহাড়ের দিনগুলি এক কাব্যগ্রন্থ। সাইফ সুমন মুলত দুঃখবাদী কবি। নীল পাহাড়ের দিনগুলি তার লেখা দুঃখবাদী তৃনভুমিতে ছড়িয়ে রাখা যেন এক সোনালী ফসলের সম্ভার। আয়োজন করে যে দুঃখ আসেনা তার নাম ভালোবাসা। যার গভীরে থাকে কবি মনের মনি মুক্তা। যা নিয়ে সে বিভোর জীবন কাটিয়ে দেয় এক ঘোর জাগ্রত নিদ্রায়। আঁচর, দুঃখপতি, পরবাস, পুরোন, নির্বিকার, মুখোমুখি, মন এই কবিতাগুলি নীল পাহাড়ের দিনগুলিকে সৃষ্টি শৈলীতায় সমৃদ্ধ করে তুলেছে। নীল পাহাড়ের দিনগুলি গ্রন্থটির প্রতি পাঠকের অকৃত্রিম ভালোলাগা ছড়িয়ে রইল।
প্রতিটি ভুমিকা বইটির পথ চলায় সহজ শৈলীতা দিয়ে থাকে। তবে সরাসরি অভিনয়ের ক্ষেত্রটা যদি মজবুত গাঁথুনি দিয়ে বাঁধানো হয়ে থাকে সেই ক্ষেত্রে পাঠকের কোন অমনোযোগ বা বিরক্তি সৃষ্টি না হওয়ার প্রত্যয় রেখে ভুমিকা এখানে শেষ করাই বাঞ্জনীয় মনে করি।
যিনি জননী
এমনকি মাতৃভুমিও
আর দৃষ্টিবন্দি রঙ ফিরোজা
এখানে নীল পাহাড়ের দিনগুলি - সরকার সাইফ সুমন বইয়ের ৭টি কবিতা পাবেন।
There's 7 poem(s) of নীল পাহাড়ের দিনগুলি - সরকার সাইফ সুমন listed bellow.
শিরোনাম | মন্তব্য | |
---|---|---|
2021-04-07T05:46:45Z | নির্লজ্জ সময় | ২ |
2015-01-16T10:27:22Z | নীল পাহাড়ের দিনগুলি (আঁচর) | ৬ |
2015-01-15T11:19:36Z | নীল পাহাড়ের দিনগুলি (পরবাস) | ১৯ |
2015-01-07T07:15:31Z | নীল পাহাড়ের দিলগুলি(নির্বিকার) | ৭ |
2021-02-16T09:03:10Z | প্রিয়জন | ১০ |
2021-02-25T14:47:37Z | স্বভাব | ৮ |
2014-12-31T22:42:24Z | হৃদয়ের সীমানা জুড়ে যা অসীম | ০ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.