বৃষ্টি ফোটা গোলাপের ঠোঁট ছুঁয়ে
তোমার মখমল ব্রনে
সূর্যমুখী আলোক চুম্বন
তোমার ঐ নিশ্চুপ চোখে
-নেই, কেউ নেই সেখানে
তুমি, আমি আর সময়ের নীরব লাটাই
চড়ুই, শালিকের গান ব্যস্ত কথামালায়
মেঘের শম্বুক তাল
এক চুমুক নিঃশ্বাসে লাজুকলতার লাল
ধ্যান ভাঙ্গা বন্যায় তোমার ঈষৎ প্রস্থান
ভাটি প্রভাতে কাব্যিক প্রতিমা আনে অম্লান
ফিরে দেখা তোমার স্বচ্ছ চোখের উঠোনে
কবি অস্থির আদম- হাওয়ার আদিম অভ্যুত্থানে
© মাহতাব বাঙ্গালী
২৯/০৮/২০২৪, চট্টগ্রাম
উৎসর্গ - প্রিয় সহকর্মী রিকিকে