এই লাল সবুজের পতাকার তরে
শহীদ হল ত্রিশ লক্ষ প্রাণ
স্বাধীকার জয়ের যুদ্ধ করে
পাইনো মোরা ‘বাংলাদেশ’ এ নাম ।
এই বাংলাদেশ, মুক্তিকামী শহীদের অভিমান,
এই বাংলাদেশ মুক্তিযুদ্ধার আমরণ বিজয় গান ।

মাটির পরশ মাটির টানে লুটি
ভয়হীন প্রাণে অস্ত্রধরে বাঙালী সাত কোটি
রক্ত ঝরায় সিক্ত বিজয় এল খাটি
মুক্ত হলো বাংলার মাটি স্বস্বাধীন জন্মস্থান –
এই বাংলাদেশ, মুক্তিকামী শহীদের অভিমান
এই বাংলাদেশ মুক্তিযুদ্ধার আমরণ বিজয় গান ।

উড়লো নিশান বাজলো বিষাণ বিশ্বময়ে
বিজয় ধ্বনি উঠলো রণি আকাশ ছোঁয়ে
বাঙালির জয় বাংলা বিজয় স্বাধীকার লয়ে
অর্জিত হয় স্বাধীতা চির-অম্লান –
এই বাংলাদেশ, মুক্তিকামী শহীদের অভিমান
এই বাংলাদেশ মুক্তিযুদ্ধার আমরণ বিজয় গান ।