আমি যদিবা কখনো হারিয়ে যাই
ওই রাতের আকাশের অনন্ত নক্ষত্রবীথির মাঝে;
জেনে রেখো, তবু যুগের পর যুগ বেঁচে থাকবো-
তোমার নেয়া প্রতিটি নিঃশ্বাস প্রশ্বাসের সাথে।

বিলম্বিত ট্রেন, কোন ধুলো জমাট বইয়ের ভাঁজে,
পুরোনো মলাটের ফাইল হয়ে অফিসের ডেস্কে।

খুঁজে পাবে আমাকে, জানলা বন্ধ ঘরের কোণে বাজতে থাকা
তোমার প্রতিটি প্রিয় গানের কথায়, সুরে, ছন্দে।

রাত যখন গভীর, সে মায়াবতী জ্যোৎস্নাভরা ছাদে
পুরোনো বন্ধুর গলায় বিষাদের কবিতা হয়ে !

টেলিফোনের কথাহীন শূন্য লাইনে লাজুক কথোপকথন হয়ে,
কখনো শোবার ঘরের দেয়ালে বসে থাকা নীল প্রজাপতি হয়ে।

আমি হারিয়েও হারাবো না, কথা দিচ্ছি !
আমি তুমি হয়েই বেঁচে রবো চিরকাল, তোমার মাঝেই।

আমি চ'লে গেলে মনে হবে আমি এসেছিলাম,
আমি চ'লে গেলে মনে হবে আমি আছি তোমার সমস্ত ভুবন জুড়ে !

( `:.:´ )
` :..:´❤