তোমায় খুঁজি প্রতিনিয়ত
সকাল,সন্ধ্যা কিংবা রাতে
মনের কোনে তোমায় পাওয়ার সুপ্ত বাসনা
তবে দেখে ভয়ে দূরে সড়ে যাই
ভয় হয় কখন গ্রাস করে নাও আমায়
তোমার করাল গ্রাসে হারাই জীবন থেকে
তবুও এক কাপ ধোঁয়া ওঠা চায়ের সাথে
তোমাকে চাই
বন্ধুদের আড্ডায় কিংবা নিরব রাতে
তপ্ত দুপুর কিংবা শীতের প্রথম প্রহরে
তোমাকেই চাই
বার বার পন করি তোমায় ছেড়ে যাব
নিজের সাথে নিজের দ্বন্দ্ব
তবু বার বার তোমার কাছে ফিরে আসা
জানি প্রতিনিয়ত ধ্বংস করছো আমায়
নিয়ে যাচ্ছ মৃত্যুর দিকে
তবু আকড়ে ধরে আছি
শুধুই তোমাকে