ভাবতে চাইনা তবুও
উকি দিয়ে যায় মনে
মগ্ন হয়ে দেখি মোমের আলো
এদিক সেদিক নড়ে
অবিরম প্রকৃতির খেলা
নিজের ছায়াটা দেখতে ভালোলাগে
এদিক সেদিক নড়ে
চিন্তাগুলো এলোমেলো হয়
হাতটা আলোর কাছে নেই
অদ্ভুত বড় এক অচেনা থাবা
হয়ত এটাই মনের হিংস্র সত্ত্বা
এদিক সেদিক নড়ে
চিন্তাগুলো দুলতে থাকে
হঠাৎ আলোকিত চারিপাশ
মোমটা নিভিয়ে দেই
বসে থাকি স্থির আলোর নিচে
তবুও ভাবনাগুলো আসে
এদিক সেদিক নড়ে