বাংলা কবিতার সকল শ্রদ্ধেয়/সুপ্রিয় কবি বন্ধুগণ ইতিমধ্যে (বিগত ১৪/৭/২০২৪ এবং  ২১/০৭/২০২৪ এর অন লাইন সভায় সিধ্যান্ত অনুসারে) অবগত হয়েছেন  যে, আগামী ১৪-১৫ সেপ্টেম্বর ২০২৪ (শনি ও রবিবার) বাংলা কবিতা ডট কম (ভারত) এর কবি সম্মিলন পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার বঙ্গোপসাগর উপকূলবর্তী শহর দীঘায় অনুষ্ঠিত হবে।

১। আগামী ১৪/৮/২০২৪  তারিখের পূর্বে আগ্রহী কবিগণ কে জনপ্রতি টাকা- ১,০০০/- (এক হাজার) জমা করে নিবন্ধন করতে হবে। এই ১০০০/- টাকা অনুদানের মধ্যে ( হলভাড়া, সকালের জলখাবার, চা, দুপুরের খাবার এবং স্মারক ইত্যাদির) খরচ ধরা হয়েছে।  

২। কবিবন্ধুগণ পরিবার পরিজন/বন্ধু/আত্মীয় আনতে পারবেন। তঁদের জন্য শুধু মাত্র (১৪/৯/২৪) এর জন্য সকালের খাবার, চা, এবং দুপুরের খাবারের জন্য ভারতীয় টাকায় মাথাপিছু ৩০০ টাকা জমা করতে হবে।  

৩। এছাড়া – রাত্রি যাপনের জন্য বর্তমান মূল্য অনুযায়ী দুই দিবসের হোটেল ভাড়া ঃ-
দুই জনের জন্য নন-এসি ঘর – নুনতম ভাড়া ভারতীয় টাকায় ৯০০/- প্রতিদিন।
দুই জনের জন্য এসি ঘর – নুনতম ভাড়া ভারতীয় টাকায় ১৫০০/- প্রতিদিন।
ডরমিটরি ঘর - নুনতম ভাড়া ভারতীয় টাকায় মাথাপিছু ৪০০/-টাকা প্রতিদিন।

সুতরাং প্রাথমিক ভাবে প্রত্যেক কবি বন্ধুর প্রয়োজন অনুসারে অগ্রিম ঘর বুকিং এর অর্থ এবং সদস্য অনুদান ১০০০/-( এক হাজার) টাকা, অতিরিক্ত ব্যক্তির জন্য মাথাপিছু ৩০০/-(তিনশত) নীম্নলিখিত ব্যাঙ্ক আকাউন্টে যথা শীঘ্র জমা দিয়ে নাম নথিভুক্ত করে বাধিত করবেন,  যাহাতে সময়ে সকল ব্যবস্থা যথাযথ ভাবে সম্পন্ন করা যায়। অনুদান পাঠাবার পর অবশ্যই স্ক্রীনশর্ট পাঠাবেন কবি বিশ্বজিৎ শাসমল অথবা বাংলা কবিতা (ভারত) ওহাটসএপে হিসাব রক্ষার সুবিধার জন্য।

৫। বাংলাদেশের কবি বন্ধুগণের উদ্দেশ্যে জানাই যে সম্মিলনের অনুদান এবং হোটেল ভাড়া অন্তর্দেশীয় ব্যাঙ্কিং ব্যবস্থার মাধ্যমে পাঠাতে অসুবিধা হলে সম্মিলনে উপস্থিত হয়ে নগদে প্রদান করতে পারবেন।  তবে আগেথেকে নাম নথিবদ্ধ করাবেন অতিরিক্ত সদস্য সহ।

৬।  যেহেতু, আমাদের এই অনুষ্ঠানে প্রাতিষ্ঠানিকভাবে কোন আর্থিক পৃষ্ঠপোষক (sponsor) নেই; তাই  অনুষ্ঠানটি সুন্দর ও সফল করার জন্য ধার্যকৃত ফি ছাড়াও সামর্থবান কবিবন্ধুগণ স্বপ্রণোদিত হয়ে আর্থিক অনুদান প্রদান করার জন্য অনুরোধ রইল ।


UPI ID : sasmalbiswajit12345@ibl                  
Phone Pe: 9614233238

অথবা

S/B. A/c. No. 40697952639
IFSC : SBIN0012453
BISWAJIT SASMAL
State Bank of India
(Contai bazar branch)
Phone Pe: 9614233238

এরপরেও যে কোন অসুবিধায় ফোন করতে পারেন –

কবি বিশ্বজিৎ শাশমল - + ৯১৯৬১৪২৩৩২৩৮ ( +919614233238)
কবি সৌমেন বন্ধোপাধ্যায় -  + ৯১৭০০৩৮৭৭৫১৬(+9170038777516)
কবি বিভূতি দাস -  + ৯১৮৯০২৬৪৪৪৮৬ (+918902644486)
  
শুভেচ্ছা সহ
বিভূতি দাস

বিশেষ দ্রস্টব্য ঃ সকল কবি বন্ধুদের অনুরোধ করা হচ্ছে যে মন্তব্যের ঘরে আপনার উপস্থিত থাকার/ না থাকার ইচ্ছা জানিয়ে মন্তব্য দিলে আমাদের পক্ষে আসন্ন কবি সম্মিলন সুচারু ভাবে সম্পন্ন করতে সুবিধা হবে।