একজন সনাতন ধর্মের গৌড়ীয় বৈষ্ণব,ধর্ম প্রচারক ও ভাগবত পাঠক।অত্যন্ত দরিদ্র পরিবারে জন্ম।পিতা শ্রী লক্ষ্মণ চন্দ্র দে এবং মাতা শ্রীমতি মমতা দে।তিনি এক উদীয়মান তরুণ বৈষ্ণব পদকর্তা এবং গৌড়ীয় বৈষ্ণব ভক্তি সাহিত্যর গবেষক ও কবি ,প্রাবন্ধিক,সাহিত্যিক,ঔপন্যাসিক,পত্রিকা সম্পাদক,শিল্পকলা ও ইতিহাস গবেষক হিসেবেও সুপরিচিত। বাংলা সাহিত্য তিনি কিশোর বয়স থেকেই অবদান রেখেছেন।তাঁর কবিতায় গৌর লীলা,রাধা কৃষ্ণের লীলা ও আধুনিক জীবনের সংগ্রাম, ভালোবাসা, বিচ্ছেদ, স্বপ্ন এবং বাস্তবতার মধ্যে সংঘাতের মতো বিষয় খুব সুন্দরভাবে ফুটে উঠে।কবি হিসেবে বহু পত্রিকায় সম্মানিত হয়েছেন।মুর্শিদাবাদ জেলার ঝড় পত্রিকায় বিশিষ্ট সাংবাদিক হিসেবে সন্মানিত হয়েছেন।জিরো পয়েন্ট দৈনিক পত্রিকা থেকে 'নজরুল আওয়ার্ড 'প্রাপ্ত । ২০১৯ সালে পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমি থেকে বিশিষ্ট কবি হিসেবে সন্মানিত হয়েছেন। এছাড়াও অঙ্গাঙ্গি, প্রাঙ্গণ, বঙ্গীয় সাহিত্য দর্পণ , যুথিকা সাহিত্য পত্রিকা, পারিজাত সাহিত্য পত্রিকা , মনভাষী পত্রিকা থেকে বেশ কয়েকবার সন্মানিত হয়েছেন। বিঃ দ্রঃ " প্রণবনন্দন " ভণিতায় উনি পদ রচনা করেন।
An orthodox Gaudiya Vaishnava, preacher and Bhagavata reader. He is a budding young Vaishnava Padaktar and researcher of Gaudiya Vaishnava devotional literature and poet, essayist, novelist, magazine writer. Also known as an editor, art and history researcher.He has contributed to Bengali literature since he was a teenager. In his poems, Gaur Leela, Radha Krishna's Leela and the struggle of modern life, love, separation, conflict between dreams and reality are very beautifully revealed. He has been honored as a poet in many magazines.He has been honored as a prominent journalist in Murshidabad district's Bhara newspaper. Received 'Nazrul Award' from Zero Point daily newspaper. In 2019, he was honored as a distinguished poet by West Bengal Bangla Academy.He has also been honored several times by Angangi, Pragan, Bangiya Sahitya Darpan, Yuthika Sahitya Patrika, Parijat Sahitya Patrika, Manbhashi Patrika. He wrote verses in Bhanita "Pranavanandan".
শ্রী অজয় কুমার দে (প্রণবনন্দন ) ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে শ্রী অজয় কুমার দে (প্রণবনন্দন )-এর ৮টি কবিতা পাবেন।
There's 8 poem(s) of শ্রী অজয় কুমার দে (প্রণবনন্দন ) listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-10-18T06:01:01Z | ১৮/১০/২০২৪ | বৃন্দাবনের যুগল সঙ্গ ( বৈষ্ণব পদাবলী ) | ০ | |
2024-10-17T07:44:03Z | ১৭/১০/২০২৪ | নগরে নগরে নিতাই গৌর ভ্রমিলা ( বৈষ্ণব পদাবলী ) | ০ | |
2024-10-14T05:39:12Z | ১৪/১০/২০২৪ | মম হৃদে ধরি রাখিতে সেই নারি ( বৈষ্ণব পদাবলী ) | ১ | |
2024-10-13T04:50:18Z | ১৩/১০/২০২৪ | গদাধর সুমধুর প্রেমেতে রসাল ( বৈষ্ণব পদাবলী ) | ২ | |
2024-10-09T07:05:06Z | ০৯/১০/২০২৪ | হেন যুগল রূপ কভু নাহি দেখি ( বৈষ্ণব পদাবলী ) | ২ | |
2024-10-08T05:43:25Z | ০৮/১০/২০২৪ | ভেবে দেখ মন সংসার মায়ার বাঁধন ( বৈষ্ণব পদাবলী ) | ১ | |
2024-10-07T05:43:15Z | ০৭/১০/২০২৪ | নিতাই গৌর প্রেমানন্দে হরি বলরে বদন ভরে ( বৈষ্ণব পদাবলী ) | ১ | |
2024-10-06T06:28:35Z | ০৬/১০/২০২৪ | কলিযুগের শ্রীকৃষ্ণচৈতন্য অবতার ( বৈষ্ণব পদাবলী ) | ২ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.