বাংলাদেশী জিসান

বাংলাদেশী জিসান
জন্ম তারিখ ২২ সেপ্টেম্বর ১৯৯০
জন্মস্থান সিলেট, বাংলাদেশ
বর্তমান নিবাস সিলেট, বাংলাদেশ
পেশা অভিনেতা, ইউটিউবার, অ্যাম্বিগ্রামিস্ট
শিক্ষাগত যোগ্যতা মাস্টার্স
সামাজিক মাধ্যম Facebook  

পুরো নাম কামরুল ইসলাম জিসান। তিনি বাংলাদেশের সিলেটে জন্মগ্রহণ করেন। তিনি আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম থেকে মাস্টার্স শেষ করেন। বর্তমানে তিনি ইংল্যাণ্ডের একটি কোম্পানিতে উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে আছেন। ছোটবেলা থেকেই তিনি অভিনয়, কবিতা আবৃত্তি ও সাহিত্য-সাংস্কৃতিক বিভিন্ন কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। উল্লেখ্য, ২০১৭ ইংরেজী বর্ষে তিনি বাংলাদেশের সমন্বিত সাংস্কৃতিক সংসদ কর্তৃক দেশব্যাপী আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় অভিনয় (গ গ্রুপে) অংশগ্রহণ করেন। যেখানে বাংলাদেশের হাজারো প্রতিযোগীকে পিছনে ফেলে তিনি সেরা পাঁচে নির্বাচিত হন। সেখান থেকে তিনি জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণপদক অর্জন করেন। জিসান সাহিত্য-সংস্কৃতি চর্চা ও বিভিন্ন সামাজিক কাজের পাশাপাশি অংকনচর্চাও করে থাকেন। তিনি খুব ভালো Ambigram করতে পারেন। বেশিরভাগেরই কাছে কঠিন মনে হওয়া এ কাজটি যেন তার কাছ খুব সহজ। সখের বশে শুরু করা এ কাজটি তিনি এখন পেশাগতভাবে করে থাকেন। তিনি প্রায়শই লেখালেখি করেন। কবিতা লেখার পাশাপাশি তিনি প্রবন্ধ ও ছোটগল্পও লিখে থাকেন।

বাংলাদেশী জিসান ৭ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে বাংলাদেশী জিসান-এর ১৮টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
২০/০৬/২০২০ নিঃসঙ্গতা-২
২৯/০৩/২০২০ লাশকে অপবাদ
১৬/০৭/২০১৯ নব্য শঠতা-২
১৯/০৬/২০১৯ নব্য শঠতা -১
২৫/০২/২০১৯ অপেক্ষা
১৫/০২/২০১৯ খুঁজো কি তাঁরে?
০১/১১/২০১৮ ভুয়া জঙ্গী
৩১/১০/২০১৮ একটু সংবরণ
৩০/১০/২০১৮ খোলসে ঢাকা ধোঁকা
২৫/০৫/২০১৮ আমার সুজনা
২৪/০৫/২০১৮ আজব জনপদের গজব কারবার
২৮/০১/২০১৮ আমার সুজনা আর তাঁর আমি
০৮/০১/২০১৮ আমার ঘরে আসবে যে সুজনা
১০/১০/২০১৭ বিশ্বাসঘাতিনী-২
২৪/০৭/২০১৭ বিশ্বাসঘাতিনী-১
১৯/০৭/২০১৭ নিঃসঙ্গতা-১
২০/০৪/২০১৭ ভুলভাল এ জামানার হালচাল
২০/০৪/২০১৭ অপেক্ষার শুরু