হাতে হাতে হাতাহাতি
মতের অমিল।
গালে গালে গালাগালি
শব্দের কিল।
কানে কানে কানাকানি
আরো কিছু বাকি
মনে মানে অভিমানী
রয়ে গেল ফাঁকি ।
মুখে মুখে মুখোমুখি
বহুদিন পরে
চোখে চোখে চোখাচোখি
তোমারই তরে ।
পায়ে পায়ে দলাদলি
হয়ে বেসামাল
কোলে কোলে কোলাকুলি
খুশি তে কামাল ।
পিঠে পিঠে পিঠেপিঠি
চুলোচুলি চলে ।
তালে তালে হাততালি
তালু তালু মিলে ।
মাথায় মাথায় মাথাপিছু
চাল গম হবে
নাকে নাকে ন্যাকামি তে
নাজেহাল সবে।
নামে নামে পাতাপাতি
এস করি খেলা
সবে মিলে মাতামাতি
করি এই বেলা ।।